তারিখ : ২০ সেপ্টেম্বর ২০২০, রবিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

নান্দাইলে ইউপি সদস্যের সুস্থ তিন ভাইয়ের নামে কার্ড

নান্দাইলে ইউপি সদস্যের সুস্থ তিন ভাইয়ের নামে প্রতিবন্ধী ভাতা কার্ড  
[ভালুকা ডট কম : ১৮ জুলাই]
ময়মনসিংহের নান্দাইলে রোকেয়া খাতুন নামে এক ইউপি সদস্য তার আপন তিন ভাইয়ের নামে প্রতিবন্ধী ভাতা কার্ড করে টাকা উত্তোলন করার এক গুরুতর অভিযোগ পাওয়াগেছে। ইউপি সদস্যের তিন ভাই সাত্তার, স্বপন ও রতন তারা সকলেই সুস্থ-সবল ও স্বচ্ছল পরিবারের লোক। ব্যাংক থেকে তারা প্রতিবন্ধী ভাতার টাকা তুলার পর এলাকায় সাধারন জনগণের মাঝে ক্ষোভ ও তীব্র সমালোচনার সৃষ্টি হয়েছে।

স্থানীয় সূত্রে জানাগেছে, উল্লেখিত রোকেয়া খাতুন নান্দাইল উপজেলার সিংরইল ইউনিয়নের ১,২ ও ৩ নং সংরক্ষিত আসনের ইউপি সদস্য হিসাবে দায়িত্ব পালন করছেন। শুধু তাই নয় সে আরও একটি ওয়ার্ডের ইউপি সদস্যের তদারকি করছেন। সরজমিন গিয়ে জানাযায়, সিংরইল ইউনিয়নের কোণাডাংগর নদীর পাড় গ্রামের ছাবেদ আলীর তিন বিবাহিত পুত্র মো. আব্দুস সাত্তার,স্বপন মিয়া ও রতন মিয়ার নামে প্রতিবন্ধীর ভাতা কার্ড করে দেওয়া হয়েছে। তারা সকলেই স্বচ্ছল পরিবারের ব্যাক্তি এবং কর্মক্ষম লোক। শুধু তাই নয় তারা খাদ্য বান্ধব কর্মসূচীর ১০টাকা কেজি চালের কার্ডও পেয়েছে।

তবে অফিস সূত্রে জানাগেছে, তাদের মধ্যে ২টি প্রতিবন্ধী কার্ডের ভাতা উত্তোলনের ক্রমিক নং ২, ৭ ও ৩০ এর বিপরীতে কার্ড প্রতি ৯ হাজার টাকা উঠানোর তথ্য পাওয়া গেছে।  নাম প্রকাশে এক অনিচ্ছুক স্থানীয় ব্যাক্তি জানান, “উক্ত ইউপি সদস্য রোকেয়া খাতুন তার ক্ষমতা বলে এই সুস্থ ও স্বচ্ছল ব্যাক্তিকে প্রতিবন্ধী ভাতা কার্ড করিয়েছেন। এছাড়া মেম্বার হিসাবে দায়িত্ব পালনে স্বজনপ্রীতি সহ ব্যাপক অনিয়ম করে যাচ্ছেন। তার পরিবার পরিজনের লোকেরাই বিভিন্ন সরকারী দান-অনুদানের সুযোগ পেয়ে যাচ্ছেন।” কে এই ভাতা কার্ড করে দিয়েছেন, “এমন প্রশ্নের জবাবে ইউপি সদস্যার পিতা ছাবেদ আলী বলেন, মানুষ মাত্রই ভূল হয়। এটাও ভুল হয়েছে”।

এ ব্যাপারে ভোক্তভোগী স্বপন মিয়ার বধূ হেপী আক্তার জানান, আমার ননাস ইউপি সদস্য রোকেয়া খাতুন এই ভাতা কার্ড করে দিয়েছেন।, তবে তারা প্রতিবন্ধী ভাতা কার্ড পাবার যোগ্য কিনা এ বিষয়ে হেপী আক্তার বলেন, “আমরা স্বীকার করছি আমাদের ভূল হয়েছে। তবে আমার স্বামী অসুস্থ। সেই হিসাবে পেতে পারে। ” স্থানীয় ইউপি সদস্য হারুন অর রশিদের কাছে বিষয়টি জানতে চাইলে তিনি বিষয়টির সত্যতা স্বীকার করে বলেন, “এই কার্ডগুলোতে আমার কোন হাত নেই। এটি রোকেয়া খাতুন কিভাবে করিয়েছেন তা আমার জানা নেই।”

এ বিষয়ে ভাতা কার্ড প্রাপ্ত স্বপন ও সাত্তার মিয়াকে বাড়িতে পাওয়া যায়নি। অপরদিকে ইউপি সদস্য রোকেয়া খাতুনের সাথে সেলফোনে যোগাযোগ করলে, উক্ত প্রতিবন্ধী ভাতা কার্ডগুলো করিয়ে দেবার বিষয়টি তিনি অস্বীকার করে বলেন তারা কিভাবে করিয়েছেন তা আমি জানিনা।

ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন,“ এধরনের ঘটনা নিন্দাজনক। বিষয়টি সম্পর্কে আমি অবহিত নই। তবে অনিয়ম-দূর্নীতি হলে অবশ্যই অপরাধীকে আইনের আওতায় আনা হবে।” নান্দাইল উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. ইনসান আলী জানান, বিষয়টি কথিয়ে দেখে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে। সদ্য বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার জানান, এ বিষয়ে দ্রুত তদন্ত করে ব্যাবস্থা নেওয়া হচ্ছে।#

নান্দাইল চৌরাস্তায় আহম্মেদ ট্রেডার্সের শুভ উদ্বোধন
ময়মনসিংহের নান্দাইল চৌরাস্তায় শুক্রবার মেসার্স আহম্মেদ ট্রেডার্সের নতুন দোকান তাড়াইল রোডে দোয়া ও মিলাদ মাহফিলের মাধ্যমে শুভ সূচনা করা হয়েছে। এখান থেকে বিভিন্ন ব্যান্ডের অটোরিক্সা, ডিজেল চালিত গাড়ী, সিএনপি গ্যাস চালিত গাড়ী বিক্রি করা হবে বলে ট্রেডার্সের মালিক জসিম আহম্মেদ সেন্টু জানিয়েছেন। মিলাদ মাহফিলে ৪নং চন্ডীপাশা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ শাহাব উদ্দিন ভূইঁয়া, নান্দাইল প্রেসকাবের সাধারন সম্পাদক এনামুল হক বাবুল, সাংবাদিক সমিতির সভাপতি এবি সিদ্দিক খসরু, মার্কেটের মালিক কামরুজ্জামান ভূইঁয়া মানিক, আওয়ামীলীগ নেতা দুলাল মিয়া, সার ব্যবসায়ী রুকন উদ্দিন সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।#



   




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই